রবিবার, জানুয়ারী ২৯, ২০২৩
alo

ইমরানের দাবি ঘিরে চাঞ্চল্য

এবার শেহবাজ আস্থা ভোটের মুখে!

প্রকাশিত: ১৫ জানুয়ারী, ২০২৩, ০৮:৪৮ পিএম
এবার শেহবাজ আস্থা ভোটের মুখে!

আস্থা ভোটে হেরে গত বছরের এপ্রিলে ক্ষমতা হারিয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আর এবার সেই আস্থা ভোটের মুখেই হয়তো পড়তে যাচ্ছেন বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার এবং ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান এমন দাবিই সামনে এনেছেন। ভারতীয় বার্তাসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে রোববার (১৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের প্রেসিডেন্ট ডক্টর আরিফ আলভি শিগগিরই প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে আস্থা ভোটে নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে বলবেন বলে দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন।

শনিবার সন্ধ্যায় হাম নিউজ টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান এই মন্তব্য করেন। তিনি বলেন, ‘শেহবাজ শরিফ পাঞ্জাবে আমাদের সংখ্যাগরিষ্ঠতা পরীক্ষা করেছেন এবং এখন তার প্রমাণ করার পালা যে তিনি জাতীয় পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পান কিনা।’

করাচি ও হায়দ্রাবাদের স্থানীয় নির্বাচনের ইস্যুতে ক্ষমতাসীন জোটের একটি অংশ পদত্যাগের হুমকি দিয়েছে দাবি করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান বলেন, ‘প্রথমে, শেহবাজকে আস্থা ভোটের পরীক্ষা দিতে হবে... এবং পরে তার জন্য আমাদের অন্যান্য পরিকল্পনা রয়েছে।’
 

alo
alo
alo
alo
alo