ঢাকা, বাংলাদেশ ।

শুক্রবার, আগস্ট ১২, ২০২২

সূচকের বড় পতন শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সোমবার সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন শুরু হওয়ার কিছু সময় পর থেকে পতন শুরু হয়ে শেষ পর্যন্ত অব্যাহত ছিলো।

গতকাল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর পতন হয়েছে। তবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩৪ পয়েন্ট পতনের পর ৬ হাজার ৪৩০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৬৫ পয়েন্টে, ডিএসইএস শরীয়াহ সূচক ২১ পয়েন্ট কমে ১ হাজার ৪১০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৮১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৩৪৮টির এবং অপরিবর্তিত আছে ৭টির। দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ২৪ কোটি ১৫ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮২৩ কোটি ৩৬ লাখ টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ২৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩১৯ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৮৬৪ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৯৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৬৬৭ পয়েন্টে, সিএসই৫০ সূচক ২৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৯৬ পয়েন্টে এবং সিএসআই সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৯৩ পয়েন্টে।

সিএসইতে ৩০৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ২৬৭টির এবং অপরিবর্তিত আছে ১০টির। দিন শেষে সিএসইতে ৪৩ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আরও সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ