বৃহস্পতিবার

২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
spot_img

ফের বন্ধ শিলিগুড়ি-সিকিম জাতীয় সড়ক

পর্যটক ও সাধারণের সুরক্ষার কথা মাথায় রেখে ফের ১০নম্বর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত শিলিগুড়ি, কালিম্পঙ ও সিকিমের মাঝে ঘুরপথেই যোগাযোগ রক্ষা করা হবে। শুক্রবার কালিম্পঙ জেলা প্রশাসনের তরফে একটি নির্দেশিকা জারি করে এখবর জানানো হয়েছে। তাই সম্পূর্ণ ত্রুটিপূর্ণভাবে যান চলাচল সুনিশ্চিত করতে সমস্ত বিষয় চিন্তাভাবনাতে রেখে জাতীয় সড়ক খোলার দিন দুই দিন পিছিয়ে দেওয়া হয়েছে এমনটাই কালিম্পঙের জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে। অবিরাম বৃষ্টিতে বাংলা—সিকিম লাইফলাইন ১০নম্বর জাতীয় সড়কে সেবকের অদূরে লিকুভিরে বাংলা—সিকিম লাইফলাইনে বড় আকারের ধস নামে।

পাহাড়ের গা বেয়ে অবিরাম নেমে আসতে শুরু করে পাথরের ধস। যে কারণে বেশ কয়েকদিন বন্ধ ছিলো ১০নম্বর জাতীয় সড়ক। গত বুধবার কালিম্পঙ জেলা প্রশাসনের এক প্রতিনিধি দল লিকুভির ও রম্বিখোলা এলাকা পরিদর্শনের পরেই বাংলা সিকিম লাইফ লাইন ১০ নম্বর জাতীয় সড়কটি খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়। সিদ্ধান্ত মেনে বুধবার বিকেলের পর থেকে বৃহস্পতিবার সারাদিন ওই রাস্তায় একমুখী যান চলাচল করেছে ।

একমুখী যান চলাচল অব্যাহত রেখেই লিকুভিরে পাহাড় কাটার কাজ চলেছে। ফলে বাংলা সিকিম লাইফ লাইনে ঘন্টার পর ঘন্টা যানজটে আটকে থেকে যাত্রী সহ পর্যটকদের বড় হয়রানির মধ্যে পড়তে হয়েছে। পাশাপাশি লিকুভিরে উদ্ভুত পরিস্থিতিতে রাস্তা বের করা জন্য জাতীয় সড়ক খুলে দিয়ে পাহাড় কাটার কাজ চলায় দুর্ঘটনা ঘটনারও প্রবল আশঙ্কা ছিলো। শুক্রবার নির্দেশিকা জারি করে কালিম্পঙের জেলা শাসক বালাসুব্রামানিয়ান টি জানিয়েছেন, এই রাস্তা বন্ধ রেখে পাহাড় কাটার কাজ করা হবে। শনিবার সকাল ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত জাতীয় সড়ক পুরোপুরিভাবে বন্ধ থাকবে। এই দুই দিনে শিলিগুড়ি, কালিম্পঙ ও সিকিমের মাঝে ঘুরপথে লাভা—গোরুবাথান—সেবক হয়ে যোগাযোগ ব্যবস্থা রক্ষা করা হবে।

spot_img

এ বিভাগের আরও সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img