মঙ্গলবার

১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
spot_img

উইন্ডিজকে ধবলধোলাই করল প্রোটিয়ারা

জোহানেসবার্গ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ২৮৪ রানের জয়ে ক্যারিবিয়ানদের ধবলধোলাইও করল প্রোটিয়ারা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনে মাত্র ১০৬ রানে অলআউট হয়ে যায় সফরকারী দল।

চতুর্থ দিনে করা দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে থামে ৩২১ রানে। উইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৯১ রান। এত বিশাল লক্ষ্যের সামনে পড়ে প্রোটিয়া বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি তারা। মধ্যাহ্নভোজে যাওয়ার আগেই ৩৪ রানে ৬ উইকেট হারিয়ে বসে ক্যারিবিয়ানরা।

শুধু উইকেটরক্ষক জশুয়া ডি সিলভা যা একটু প্রতিরোধ গড়েছিলেন। কিন্তু জেসন হোল্ডারের সঙ্গে তাঁর ৪৮ রানের জুটি ভাঙার পর বেশিক্ষণ আর স্থায়ী হয়নি সফরকারীদের দ্বিতীয় ইনিংস। দুজনকেই ফেরান গেরাল্ড কোয়েৎজি।

প্রোটিয়ারা দিন শুরু করে ৭ উইকেটে ২৮৭ রানে নিয়ে। আগের দিন ৭ বছর পর দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি পাওয়া টেম্বা বাভুমা অবশ্য ইনিংসটাকে টানতেই পারেননি। ১৭১ রান নিয়ে দিন শুরু করা প্রোটিয়া অধিনায়ক আর এক রান করতেই সাজঘরে ফেরেন। স্বাগতিকেরা প্রথম ইনিংসে করে ৩২০ রান। হোল্ডারের নৈপুণ্যে উইন্ডিজ প্রথম ইনিংসে সংগ্রহ পায় ২৫১ রান।

অধিনায়ক হিসেবে অভিষেক সিরিজেই প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করলেন বাভুমা। জোহানেসবার্গ টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৩০০ রান করে ম্যাচসেরা হয়েছেন বাভুমা। সিরিজসেরা হয়েছেন এইডেন মার্করাম।

spot_img

এ বিভাগের আরও সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img