শুক্রবার

১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
spot_img

প্রিমিয়ার লিগে সব ম্যাচ খেলার ইচ্ছা সাকিবের

দুই বছর ধরে বড় বাজেটের দল গড়েও ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিততে পারেনি মোহামেডান। এবার সে খরা দূর করতে চায় ঐতিহ্যবাহী ক্লাবটি। ১৫ মার্চ শুরু হতে যাওয়া প্রিমিয়ার ক্রিকেট লিগের আগে আজ ক্লাবের তারকা ক্রিকেটার ও কর্মকর্তারা ঢাকার এক হোটেলে আলোচনায় বসেছিলেন করণীয় নিয়ে।

সেখানে ক্রিকেটারদের মধ্যে উপস্থিত ছিলেন সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, রনি তালুকদার, সৌম্য সরকার ও ইমরুল কায়েস।

সভা শেষে সংবাদ সম্মেলনে ইমরুল কায়েসকে এই মৌসুমের জন্য মোহামেডানের অধিনায়ক ঘোষণা করা হয়। তবে আইপিএল ও আন্তর্জাতিক ব্যস্ততা থাকায় সাকিব আদৌ এবার লিগে খেলতে পারবেন কি না, সেটাই ছিল বড় প্রশ্ন।

২০২০-২১ মৌসুমে মোহামেডানের হয়ে খেলেছেন সাকিব। গতবারও চুক্তি ছিল এই ক্লাবের সঙ্গেই। কিন্তু সুপার লিগে উঠতে না পারায় সাকিবকে ছেড়ে দেয় মোহামেডান। পরে তিনি সুপার লিগে খেলেছেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে।

ক্লাবের আজকের সভায় ক্রিকেটারদের সঙ্গে মোহামেডানের কর্মকর্তাদের মধ্যে ছিলেন মাহবুবুল আনাম, এ জি এম সাব্বির, সিদ্দিকুর রহমান, মোজাম্মেল বাবু ও মনিরুল ইসলাম।

সাকিবের সঙ্গে আজ সভায় উপস্থিত ছিলেন মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, রনি তালুকদার, সৌম্য সরকার ও ইমরুল কায়েস
সাকিবের সঙ্গে আজ সভায় উপস্থিত ছিলেন মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, রনি তালুকদার, সৌম্য সরকার ও ইমরুল কায়েসছবি: তানভীর আহাম্মেদ
এবার লিগে খেলতে পারবেন কি না এমন প্রশ্নের উত্তরে সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, ‘ইচ্ছা আছে সবগুলো ম্যাচ খেলার, বাকিটা দেখা যাক।’ প্রিমিয়ার লিগের সময় বাংলাদেশ দল ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে। সে সিরিজ শেষ হতে না হতেই ইংল্যান্ড সফরে যাবেন তামিমরা। সেখানে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। আর আইপিএল তো আছেই।

এত ব্যস্ততার মধ্যে মোহামেডানের সাকিবকে পাওয়ার সম্ভাবনা কমই। তবু সাকিবের আশা, মোহামেডানের হয়ে কিছু ম্যাচ অন্তত খেলতে পারবেন তিনি, ‘জাতীয় দলের খেলা আছে, আইপিএল আছে, কিন্তু এর মাঝে মাঝে চেষ্টা করব যথাসম্ভব দলের সঙ্গে থাকার ও ম্যাচগুলো খেলার।’

ভালো দল গড়েও মোহামেডানের সাফল্য না পাওয়ার পেছনের কারণ জানতে চাওয়া হয়েছিল সাকিবের কাছে। উত্তরে তিনি বলেছেন, ‘দেশের জন্য ভালো কিছু করার জন্যই মোহামেডান গতবার সুপার লিগে যেতে পারেনি। কারণ, আমরা অনেক খেলোয়াড় ছিলাম যাঁরা খেলতে পারিনি, ক্লাবকে সার্ভিস দিতে পারিনি। জাতীয় দলের দায়বদ্ধতার কারণেই আমরা তা পারিনি। আশা করি, আমরা এবার ভালো একটা ফল আনতে পারব, যেটা মোহামেডান অনেক দিন ধরে চাচ্ছে।’

ঘরোয়া ক্রিকেটে সফল অধিনায়ক ইমরুল কায়েসকে নেতৃত্ব দেওয়া সে কারণেই। অধিনায়ক হিসেবে বিপিএল ও ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের অভিজ্ঞতা আছে তাঁর। এবার ইমরুলের মিশন মোহামেডানকে চ্যাম্পিয়ন করা, ‘ধন্যবাদ জানাই মোহামেডান ক্লাবকে আমাকে এত বড় একটা দায়িত্ব দেওয়ার জন্য। মোহামেডানের মতো একটা ক্লাবের অধিনায়কত্ব করা অনেক বড় সম্মানের। আমি চেষ্টা করব সম্মানটা ধরে রাখতে। গত বছর আমি যে দলে খেলেছিলাম আমাদের কমিটমেন্ট ছিল আমরা যেন চ্যাম্পিয়ন হতে পারি।’

আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ট্রফিও উন্মোচন হয়ে গেছে। তার আগে ক্লাবগুলোর সঙ্গে সভা করেছে সিসিডিএমের টেকনিক্যাল কমিটি।

spot_img

এ বিভাগের আরও সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img