শুক্রবার

১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
spot_img

ইজরায়েল বিরোধী ৫০০ জনকে আটক আমেরিকায়

জায়নবাদীরা ‘বেঁচে থাকার যোগ্য নয়’ এবং তাদের হত্যা করা উচিত বলে ইজরায়েল বিরোধী এক বিক্ষোভকারী নেতার একটি ভিডিও কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভে নতুন করে উত্তেজনা সৃষ্টি করেছে। এদিকে, দেশজুড়ে প্যালেস্তাইনপন্থী বিক্ষোভে অনুপ্রাণিত শিক্ষার্থীরা বলেছে যে তারা প্রশাসকদের সাথে একটি মতানৈক্যে পৌঁছেছে এবং তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের বিক্ষোভ চালিয়ে যাবে।

গাজার যুদ্ধে মৃতের সংখ্যা বাড়তে থাকায় এবং মানবিক সংকট আরও খারাপ হওয়ার সাথে সাথে দেশজুড়ে বিশ্ববিদ্যালয়গুলিতে বিক্ষোভকারীরা ইজরায়েলের সাথে আর্থিক সম্পর্ক ছিন্ন করার এবং সংঘাতকে সমর্থন করছে এমন সংস্থাগুলি থেকে বিচ্ছিন্ন হওয়ার দাবি জানিয়েছে। কিছু ইহুদি শিক্ষার্থী বলেছেন যে বিক্ষোভ ইহুদিবিদ্বেষে পরিণত হয়েছে এবং তারা ক্যাম্পাসে পা রাখতে ভয় পাচ্ছে।

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ইজরায়েল বিরোধী বিক্ষোভের অন্যতম নেতা খাইমানি জেমসকে একটি ভিডিওতে বারবার বলতে দেখা গেছে যে জায়নবাদীরা ‘‘বেঁচে থাকার যোগ্য নয়’’ এবং তাদের হত্যা করা উচিত।
হামাসের সঙ্গে ইজরায়েলের যুদ্ধের প্রতিবাদে যুক্ত আমেরিকাজুড়ে এ পর্যন্ত মোট ৫৫০ জন ইজরায়েলবিরোধী বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

spot_img

এ বিভাগের আরও সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img