মঙ্গলবার

১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
spot_img

ড. সাহেদ মন্তাজের ৫০তম জয়ন্তী পালিত

গবেষক, কবি, লেখক ও বাংলা একাডেমির উপপরিচালক ড. সাহেদ মন্তাজের ৫০তম জয়ন্তী পালিত হয়েছে। ১৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখ বুধবার বিকেল ৫.০০টায় মুক্তভাষ ফাউন্ডেশনের উদ্যোগে বাংলা একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে আলোচনা ও ‘দীপ্র পঞ্চাশৎ’ স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. নেহাল করিম, ড. মোঃ হাসান কবীর, ডা. কে এম মুজাহিদুল ইসলাম, ড. মোঃ আমিনুর রহমান সুলতান ও জনাব নীতিশ সাহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। সূচনা বক্তব্য রাখেন ড. মুহাম্মদ মোজাম্মেল হক, ধন্যবাদ জ্ঞাপন করেন ড. আবু ইসহাক হোসেন এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক মনি হায়দার।

বাংলা একাডেমির কর্মকর্তা ফারহানা নিপার গান দিয়ে অনুষ্ঠান শুরু হয়। কবিতা আবৃত্তি করেন বাংলা একাডেমির পরিচালক ও বিশিষ্ট ড. শাহাদাৎ হোসেন নিপুসহ অনেকে। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলা একাডেমির কর্মকর্তাবৃন্দ, কুমিল্লা সাহিত্য সংসদের সভাপতি ও সম্পাদকসহ সদস্যবৃন্দ, মিরপুর প্রেস ক্লাবের সভাপতি ও সম্পাদকসহ সদস্যবৃন্দ। নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্নস্থানের লেখক ও সাহিত্যিকবৃন্দ।

spot_img

এ বিভাগের আরও সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img