• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ১৭ মে, ২০২২

সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবি বাম জোটের

নিজস্ব প্রতিনিধি

বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ বাণিজ্যমন্ত্রী—এ কথা উল্লেখ করে তাঁকে অপসারণের দাবি জানিয়ে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে বাম গণতান্ত্রিক জোট। মঙ্গলবার এমন দাবি জানিয়ে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাও করার আগে জাতীয় প্রেসক্লাবের সামনে একটি বিক্ষোভ সমাবেশ করেন তাঁরা।

সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম কমানো ও সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধ করার কথা উল্লেখ করে গ্রাম ও শহরে সর্বজনীন রেশনিং চালু করার দাবি জানান বাম নেতারা। সমাবেশে নেতারা অনতিবিলম্বে টিসিবির দোকান ও ট্রাক পুনরায় চালুর দাবি জানান। বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ে যে কারসাজি চলছে, তার বিরুদ্ধে ও আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই একাকার হয়ে গেছে। এই লড়াইয়ে আমাদের নীতিনিষ্ঠভাবে আন্দোলন করে এই সরকারকে হটাতে হবে, অবস্থা বদল করতে হবে।’

সমাবেশ শেষে বাম নেতারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে থেকে পল্টন হয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের দিকে যাত্রা করেন। এ সময় জিরো পয়েন্টে সচিবালয়ের প্রবেশমুখে তাঁরা পুলিশের বাধার সম্মুখীন হন। তখন বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের বজলুর রশীদ ফিরোজসহ অন্যরা।

আরও পড়ুন