বৃহস্পতিবার

২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
spot_img

পাসপোর্ট করতে গিয়ে আটক রোহিঙ্গা যুবক রিমান্ডে

খাগড়াছড়িতে পাসপোর্ট করতে গিয়ে আটক এক রোহিঙ্গা যুবককে ৩ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। একই সাথে আটক রোহিঙ্গার ভোটার আইডি কার্ড, জন্মনিবন্ধন করার সাথে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিকে মামলায় সম্পৃক্ত করতে নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুর ২টার দিকে এ আদেশ দেন আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদ আলম।

এছাড়াও বিষয়টি তদন্তে দুদককে অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন বিচারক ফরিদ আলম। রিমান্ডপ্রাপ্ত রোহিঙ্গার নাম মো. মাতালম। পিতা আবু সৈয়দ, মাতা মৃত রহিমা খাতুন।

এজাহার সূত্রে জানা যায়, ৯ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টায় খাগড়াছড়িতে পাসপোর্ট করতে গিয়ে পুলিশের হাতে আটক হন রোহিঙ্গা যুবক মাতালম। ১০ তারিখে এ সংক্রান্ত সদর থানায় মামলা দায়ের করে পুলিশ।

১৯৮৬ সালে খাগড়াছড়ির গুইমারা উপজেলার বড় পিলাকে আসেন মাতালম। তখন তার বয়স ছিল ৪-৫ বছর। এরপর থেকে মাতালম বড় পিলাকে থাকতেন। বিয়ে করেন ৮-৯ বছর আগে। শ্বশুরবাড়ির বদৌলতে বড়পিলাক থেকেই ভোটার ও জন্মনিবন্ধন করেছেন মাতালম।

রোহিঙ্গা যুবক মাতালমের বাবা কুতুপালং ক্যাম্পে থাকেন বলে জানিয়েছেন রোহিঙ্গা যুবক। এদিকে আটক রোহিঙ্গাকে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

spot_img

এ বিভাগের আরও সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img